কালচারাল ক্লাব

DSC_6045

 

 

স্কুল এর কালচারাল ক্লাবের ৯ম বর্ষে পদর্পণ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ২ দিনব্যাপি বর্ণাঢ্য সাংস্কৃতিক উৎসব-২০১৬অনুষ্ঠিত হয়। কালচারাল ক্লাবের সকল সদস্যদের সঙ্গে নিয়ে শান্তির প্রতীক সাদা কবুতর ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন কালচারাল ক্লাবের সম্মানীত ডিরেক্টর ……………………।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক………………………………।। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সম্মানিত ডিরেক্টর …………………।  সম্মানীত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি বৃন্দ। অনুষ্ঠানের কনভেনার ও সঞ্চালনায় ছিলেব বিদ্যালয় কালচারাল ক্লাবের সদ্য বিদায়ী প্রেসিডেন্ট …………………।

 

12576082_521206108057839_524340344_n-dasd

সকাল ১১টা থেকে শুরু হয় ৪টি বিষয়ের উপর আন্ত:ব্যাচ সাংস্কৃতিক প্রতিযোগিতা। অনুষ্ঠানে ৪টি বিভাগে মোট ১৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। যেখানে প্রতিযোগিতার বিষয় ছিল পবিত্র কোরআন তেলাওয়াত, সঙ্গিত, কবিতা আবৃত্তিসহ “অর্জিত ভাষার বর্জিত ব্যবহারের ফলাফল ও উত্তরণ” এই বিষয়ের উপর নির্ধারিত বক্তৃতা। অনুষ্টানের দ্বিতীয় দিন রবিবার সকাল ১০টা থেকে শুরু হয় চলচিত্র প্রদর্শণী । এরপর দুপুর ২টা থেকে শুরু হয় অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা। শুরুতেই কালচারাল ক্লাবের নিজস্ব সঙ্গিত পরিবেশন করেন ক্লাবের শিল্পিরা। এরপর ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি’ অমর এই গানটি ক্লাবের শিল্পিদের নিয়ে পরিবেশন করেন বিশ্ববিদ্যালযের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারউল্লাহ চৌধুরী। এরপর প্রধান অতিথি, সভাপতি ও বিশেষ অতিথিবৃন্দ ভাষা আন্দোলনের গুরুত্ব ও তাৎপর্য এবং সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহারের উপর আলোচনা করেন। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে কবি আবদুল হাই শিকদার এর কবিতা আবৃত্তি করা হয়। কবি অনুষ্টানে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন। এছাড়াও পর্যায়ক্রমে ক্লাবের শিল্পিরা পরিবেশন করেন একক ও দলীয় গান, কৌতুক, নাটিকা ও আঞ্চলিক ভাষায় রম্য সংবাদ উপস্থাপন।সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘ সাড়ে ৪ বছর ধরে ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসা সদ্য বিদায়ী প্রেসিডেন্ট আশিকুর রহমান তমালকে দেয়া হয়েছে কালচারাল ক্লাব কমিটির প্রধান উপদেষ্টা ও প্রশিক্ষকের দায়িত্ব। নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ইংরেজি বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী বিপ্লব আনোয়ার, যৌথভাবে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পেয়েছেন ব্যবসায় প্রশাসন বিভাগ (এমবিএ) এর ৩১তম ব্যাচের শিক্ষার্থী মোঃ সাহেদ সাব্বির সোহাগ ও ইসলামী স্টাডিজ বিভাগের ১৯তম ব্যাচের শিক্ষার্থী মোঃ ফখরুল ইসলাম হাসান।  ক্লাবের সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন ব্যবসায় প্রশাসন বিভাগ (বিবিএ) এর ২১তম ব্যাচের শিক্ষার্থী শেখ তারেক আজিজ। সবশেষে প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে পুরস্কার প্রদান এবং সম্মানীত বিচারক মন্ডলী ও ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যদের শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।


Genius It Institute

প্রধান শিক্ষককে বার্তা প্রদান

আমাদের ক্যাম্পাস ভিডিও

প্রাতিষ্ঠানিক সুবিধাসমূহ

  • হোস্টেল সুবিধা
  • অনলাইন এস.এম.এস সিস্টেম
  • অনলাইন স্টুডেন্ট প্রোফাইল
  • অনলাইন পিডিএফ বুক লাইব্রেরী
  • অনলাইন ভর্তি ফর্ম
  • মেধাবীদের মাসিক বৃত্তি
  • অনলাইন স্টুডেন্ট রেজাল্ট