পরিচ্ছন্নতা ও শরীর চর্চা

 

blog

 

 

 

 

 

 

 

 

 

শরীর চর্চা

শরীর চর্চা ও স্বাস্থ্যব্যবস্থা শারীরিক সুস্থতা বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ অংশ।এটা স্বাস্থ্যকর ওজন বজায় রাখার ইতিবাচক অবদান রাখতে পারে, সুস্থ হাড়ের ঘনত্ব বজায় রাখে,পেশী শক্তি এবং যুগ্ম চলাফেরার করতে সাহায্য করে।শরীর চর্চা ও স্বাস্থ্যব্যবস্থা করটিসল মাত্রা হ্রাস করে,যা মানসিক ব্যায়াম এবং শারীরিক উভয় অনেক স্বাস্থ্য সমস্যার কারণ হয়ে থাকে।ব্যায়াম লালা নাইট্রাইটপদার্থ মাত্রা বৃদ্ধি করে,যা তীব্রতা এবং প্রশিক্ষণ লোড বৃদ্ধি করে।খাওয়ার আগে সহিষ্ণুতা ব্যায়াম রক্তে গ্লুকোজ কমে যায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, শারীরিক ব্যায়াম এর অভাবে হৃদরোগ এবং ডায়াবেটিস প্রায় ১৭%, বয়স্কদের মধ্যে জলপ্রপাত ১২% , এবং স্তন ক্যান্সার এবং কোলন ক্যান্সার ১০%। উভয় বায়ুজীবী এবং অবাত ব্যায়াম কাজ বৃদ্ধি কার্ডিয়াক ভলিউম দ্বারা হৃদয় যান্ত্রিক দক্ষতা বৃদ্ধি পায়। সবাই ব্যায়াম থেকে সমানভাবে উপকার পায়। অধিকাংশ লোক বায়ুজীবী ব্যায়াম থেকে সহনশীলতা একটি মধ্যপন্থী বৃদ্ধি দেখতে পাবেন। তবে, প্রতিরোধের প্রশিক্ষণ থেকে পেশী প্রাথমিকভাবে খাদ্য এবং টেসটোসটের দ্বারা নির্ধারিত হয়।তাই সবাইকে শরীর চর্চা ও স্বাস্থ্যব্যবস্থা প্রতি সচেতন হতে হবে।

 


Genius It Institute

প্রধান শিক্ষককে বার্তা প্রদান

আমাদের ক্যাম্পাস ভিডিও

প্রাতিষ্ঠানিক সুবিধাসমূহ

  • হোস্টেল সুবিধা
  • অনলাইন এস.এম.এস সিস্টেম
  • অনলাইন স্টুডেন্ট প্রোফাইল
  • অনলাইন পিডিএফ বুক লাইব্রেরী
  • অনলাইন ভর্তি ফর্ম
  • মেধাবীদের মাসিক বৃত্তি
  • অনলাইন স্টুডেন্ট রেজাল্ট